সম্পর্কে

মহাজ্ঞানী

মহাজ্ঞানী সম্পর্কে

জ্ঞান মানুষের জীবনের সব থেকে বড় এবং মহা-মূল্যবান সম্পদ। যদি মানুষের জ্ঞান না থাকতো। তাহলে মানুষও চতুষ্পদ প্রাণিদের মত হতো। তাই জ্ঞানের মূল্য হয় না। একমাত্র এই জ্ঞানের মালিক তিনি, যিনি আমাদের সৃষ্টি করেছেন। যিনি এই সমগ্রহ বিশ্বজগতের মালিক। তিনিই জ্ঞানীদের জ্ঞানী – মহাজ্ঞানী। আমরা এখানে বিন্দুকায় প্রাণিমাত্র। আমরা এখানে – মানে মহাজ্ঞানী ওয়বসাইটে, আমরা যা জানি, তা আপনাদের সাথে শেয়ার করব। জ্ঞান শেয়ার করলে কমে না বরং ঠিকে থাকে। আমরা আশাকরি এই মহাজ্ঞানী ওয়েবসাইটি হতে আপনারা সকলে লাভবান হবেন। এখানে আমরা চেষ্টা করব, সকল ধরনের মানুষ ও তথা সৃষ্টিকূলের কাজে আসে। সেই বিষয়ের জ্ঞানমূলক তথ্য গুলোকে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করব।

উদ্দেশ্য

আমাদের এই ওয়েবসাইট তথা আমাদের উদ্দেশ্য একটাই, মানুষ এখান থেকে কিছু তথ্য সংগ্রহ করুক এবং যা তার জীবনে কাজে আসে। যেহেতু বলা চলে আমাদের এই ওয়েবসাইটি একটি জ্ঞানকোষ মূলক ওয়েবসাইট। তাই এখান থেকে যে কেউ উপকৃত হয়, সেটাই আমাদের উদ্দেশ্য।

লক্ষ্য

আমরা আশাকরি ভবিষ্যতে আমাদের এই ছোট প্রচেষ্টা বৃথা যাবে না। এটি হয়তো আরও অনেক বড় হবে। যা আগামীতে বাংলা ভাষায় রচিত ডিজিটাল একটি জ্ঞানের ভান্ডাররূপে প্রতিষ্ঠীত হবে। আর একে সেভাবে প্রতিষ্ঠীত করাটাই আমাদের প্রধান লক্ষ্য। এছাড়াও এখান থেকে বাংলা ভাষাভাষীর ভাই-বোনেরা যেনো উপকৃত হতে পারে সেটাও আমাদের লক্ষ্য।