৭টি বেস্ট হ্যাকিং অপারেটিং সিস্টেম!

৭টি বেস্ট হ্যাকিং অপারেটিং সিস্টেম!

অনেকের মনে এই প্রশ্নটি থাকে, এথিক্যাল হ্যাকিং এবং পেন টেস্টিং করার জন্য বেস্ট অপারেটিং সিস্টেম বা লিনাক্স ডিস্ট্র কোনটি? আবার অনেকের প্রশ্ন, রিয়াল হ্যাকাররা কোন হ্যাকিং অপারেটিং সিস্টেম গুলো ব্যবহার করে থাকে?- ঠিক আছে! এথিক্যাল হ্যাকিং এ নিজের ক্যারিয়ার করার চিন্তা থাকলে এগুলো একবারেই সাধারণ প্রশ্ন! কেননা আপনাকে সঠিক টুল গুলো উপর পারদর্শিতা থাকতেই হবে।

উইন্ডোজ ব্যবহার করে প্রো হ্যাকার হওয়ার কথা ভুলে যান। আবার লিনাক্সের যেকোন ডিস্ট্র ব্যবহার করলেও হবে না। আপনাকে এমন কিছু অপারেটিং সিস্টেম খুঁজে নিতে হবে যেগুলো বিশেষ করে হ্যাকিং এবং পেন টেস্টিং করার জন্য তৈরি করার হয়েছে। প্রথমেই বলি, আমি কোন প্রো হ্যাকার নয়, (সিকিউরিটি সম্পর্কে কিছু বেসিক জ্ঞান রাখি মাত্র) তবে নিজের কিছু জ্ঞান এবং নানান অপারেটিং সিস্টেম ব্যবহার করার অভিজ্ঞতা থেকে এই লেখায় বেস্ট হ্যাকিং অপারেটিং সিস্টেম উল্লেখ্য করেছি। যেগুলো অবশ্যই কোন প্রো হ্যাকার মিস করতে চাইবে না।

হ্যাকিং অপারেটিং সিস্টেম গুলোকে বিশেষ করে, সিকিউরিটি রক্ষার খাতিরে বানানো হয়েছে। কিন্তু ব্ল্যাক হ্যাট এবং গ্রেহ্যাট হ্যাকার’রাও এই অপারেটিং সিস্টেম এবং টুল গুলো ব্যবহার করে থাকে। তবে কে কি ব্যবহার করছে সেটা প্রশ্ন নয়, কথা হচ্ছে আমরা যেহেতু এথিক্যাল হ্যাকিং নিয়ে আলোচনা করতে বসেছি। তাই আমাদের সিকিউরিটি রক্ষার চিন্তাই করতে হবে, সিকিউরিটি ব্রেক করে ক্ষতির চিন্তা নয়, কেননা এই সঠিক চিন্তায় একজন হ্যাকারকে এথিক্যাল হ্যাকার তৈরি করে।

৭টি বেস্ট হ্যাকিং অপারেটিং সিস্টেম এর নামে নিচে আলোচনা ও উপস্থাপন করা হলোঃ

১. কালি লিনাক্স

২. প্যারট সিকিউরিটি ওএস

৩. পেন্টো লিনাক্স

৪. ব্যাকবক্স

৫. ডিইএফটি লিনাক্স

৬. ব্ল্যাকআর্চ লিনাক্স

৭. ব্যাকট্র্যাক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।